সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলা সাব-রেজিস্ট্রার জাকির হোসেনের দুর্নীতি অনিয়ম, ক্ষমতার অপব্যবহার ও মামলা প্রত্যাহারের দাবিতে ফেঞ্চুগঞ্জে প্রতিবাদ সভা, মানববন্ধন, এবং স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বুধবার ফেঞ্চুগঞ্জ দলিল লেখক সমিতির পক্ষ থেকে মাহমুদ উস সামাদ চৌধুরী রিভার ভিউয়ে এ কর্মসুচী পালিত হয়েছে।

ফেঞ্চুগঞ্জ দলিল লেখক সমিতির নেতা মাহফুজ আহমেদের পরিচালনায় প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন দলিল লেখক সমিতির সভাপতি হাবিবুর রহমান।

বক্তব্য রাখেন- সমিতির সাবেক সভাপতি আব্দুল ওহাব, সমিতির সহ সভাপতি বাবু পরিমল চক্রবর্তী, সমিতির নেতা ফরিদ উদ্দীন, নুর উদ্দীন, আনোয়ার হোসেন, আশরাফ
আলী খান, লেইছ আহমদ, লোকমান আলী, সমাজকর্মী নজরুল ইসলাম চুনু, জয়নাল আবেদীন প্রমুখ।

সভা শেষে সাব-রেজিস্ট্রারের অপসারণসহ বিভিন্ন অভিযোগে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

দলিল লেখক সমিতির সহ- সভাপতি পরিমল চক্রবর্তী জানান, সাব রেজিস্ট্রারের দুনীর্তির এবং দলিল গ্রহীতাদের হয়রানী বন্ধের বিষয়ে সমিতির নেতৃবৃন্দ প্রতিবাদ জানালে সাব রেজিস্ট্রার গত ২৩ ফেব্রুয়ারী সাব রেজিস্ট্রার সমিতির সভাপতি, সাধারণ সম্পাদককে খাস কামরায় ডেকে নিয়ে অসদাচরণ করলে উভয় পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয় এবং অপ্রীতিকর ঘটনা ঘটে। এ ঘটনায় উপস্থিত নেতৃবৃন্দ তাৎক্ষনিক বিষয়টি নিরসন করলেও সাব রেজিস্ট্রার জাকির হোসেন রাতে দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদকের নামে মামলা দায়ের করেন।

এ ঘটনায় দীর্ঘ দিন ধরে দলিল লেখক সমিতি কর্মবিরতি পালন করায় ভুক্তভোগীরা দুর্ভোগে পড়েছেন, বিরাজ করছে অচলঅবস্থা। স্মারকলিপিতে অভিলম্বে সাব রেজিস্ট্রারের অপসারণ দাবী করা হয় অন্যথায় পরবর্তীতে বিভিন্ন কমর্সুচী ঘোষনা করা হবে বলে জানান তারা।

এ বিষয় সাব রেজিস্ট্রার জাকির হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, দুর্নীতি বা অন্যান্য অভিযোগগুলো বানোয়াট। গত ২৩শে ফেব্রুয়ারী আমাকে শারীরিক ভাবে লাঞ্চিত করার কারনে আমি মামলা দায়ের করি। এই মামলা তুলে নিতে আমার উপর চাপ সৃষ্টি করতে এসব মিথ্যা অভিযোগ তুলা হচ্ছে।